মহামারী করোনাভাইরাস: আতঙ্ক বাড়ছে ভারতে

0
218

চীনের ভয়াবহ করোনাভাইরাস আতঙ্কে ভুগছে পুরো বিশ্ব। মহামারী এই ভাইরাসে আক্রান্ত হয়ে এরইমধ্যে ৪২৫ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। করোনোভাইরাসের আতঙ্ক ক্রমশ বাড়ছে ভারতেও। দেশটির কেরালায় তিন জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ মেলার পরে এবার চীন থেকে ফেরা পাঁচ জনের মধ্যে এর উপসর্গ দেখা দিয়েছে। মানেসর ক্যাম্প থেকে এই পাঁচজনকে দিল্লির সেনা হাসপাতালে পাঠানো হয়েছে।

এই পাঁচজনকেই এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানে চীনের উহান থেকে ফিরিয়ে আনা হয়। তারপর মানেসর ক্যাম্পে এদের কোয়ারানটাইন করে রাখা হয়েছিল। প্রথমে কোনও উপসর্গ না থাকলেও পরে সর্দি-কাশি-জ্বর দেখা দিয়েছে এই পাঁচজনের। কোনও ঝুঁকি না নিয়ে সঙ্গে সঙ্গেই এদের দিল্লির সেনা হাসপাতালে পাঠানো হয়েছে। পাঁচজনের রক্ত পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে একজনের রিপোর্ট নেগেটিভ আসলেও বাকি চারজনের রিপোর্ট এখনও পাওয়া যায়নি।

এদিকে কেরালায় তিন জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যাওয়ার পর একে রাজ্য বিপর্যয় হিসেবে ঘোষণা করা হয়েছে। এর ফলে এই অসুখের মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের কাছ থেকে বেশি আর্থিক সাহায্য পাবে কেরালা। সোমবার উহান থেকে ফেরা এক ১৯ বছরের এক ছাত্রের শরীরে করোনভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

সূত্র: এইসময়