নিত্যপণ্যের মূল্য বাড়ার প্রতিবাদে বিএনপির মানববন্ধন

0
284

সোমবার (৬ জানুয়ারি) দুপুরে নগরের কে ডি ঘোষ রোডে বিএনপি কার্যালয়ের সামনে মহানগর ও জেলা বিএনপির যৌথ উদ্যোগে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।

মানববন্ধনে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমীর এজাজ খান, বিএনপি নেতা শাহারুজ্জামান মর্তুজা, অধ্যক্ষ তারিকুল ইসলামসহ বিএনপির জেলা ও মহানগর নেতাকর্মীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির চাপে জনজীবনে নাভিশ্বাস সৃষ্টি হয়েছে। সব কিছু মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। মধ্যবিত্ত ও নিম্নবিত্তের মানুষ কেনাকাটা কমিয়ে দিয়েছেন। জনবিরোধী সরকার জনগণের কাছে দায়বদ্ধতা না থাকায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। মুনাফালোভী বেসরকারি কোম্পানিগুলো কোনো নিয়ম নীতির তোয়াক্কা করছে না। এর সঙ্গে পেঁয়াজ কারসাজিতে জড়িত সিন্ডিকেট আবারও নিত্যপ্রয়োজনীয় এ পণ্যটি নিয়ে কারসাজিতে মেতে উঠেছে। প্রায় তিনশ টাকায় পৌঁছে যাওয়া পেঁয়াজ দাম কমে ১০০ টাকায় আসার পর গত দু’দিন বাজারে ১৫০ থেকে ১৮০ টাকায় বিক্রি হচ্ছে। একটি পণ্য খাতে বাজার থেকে লুটে নেওয়া হাজার কোটি টাকা সিন্ডিকেটের কাছ থেকে উদ্ধার করা ও তাদের শাস্তির সম্মুখীনতো করা দূরে থাক, সেই সিন্ডিকেটই আবার বৃষ্টির দোহাই দিয়ে পেঁয়াজের ভরা মৌসুমেই আবার দাম বাড়ানোর খেলায় মেতে উঠছে। একই সঙ্গে বাড়ছে চালের দাম। এর সঙ্গেও সরকার সমর্থক অসাধু ব্যবসায়ী চক্রই জড়িত রয়েছে।