ক্যারিবীয়দের বিপক্ষে লজ্জাজনক হার নিয়ে মুখ খুললেন তামিম

0
353

এন্টিগুয়া টেস্টে বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ সফরে আছে বাংলাদেশ ক্রিকেট টিম। আর সিরিজের প্রথম দিনেই পুরোপুরি বিধ্বস্ত হয় টাইগারা। স্বাগতিকদের বিপক্ষে টেস্টে নিজেদের ইতিহাসের সর্বনিম্ন ৪৩ রানে অলআউট হওয়ার ‘রেকর্ড’ গড়ে গড়েছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে অবশ্য শতক পেরিয়েছিল সাকিব-তামিমরা। সব মিলিয়ে এন্টিগুয়া টেস্টে ওয়েস্ট ইন্ডিজের কাছে ইনিংস ও ২১৯ রানের ব্যবধানে হেরেছে সফরকারী বাংলাদেশ।

এদিকে দুই ইনিংস মিলিয়ে বাংলাদেশ সংগ্রহ মাত্র ১৮৭ রান। প্রথম ইনিংসে ৪৩ ও দ্বিতীয় ইনিংসে ১৪৪। এর আগে বাংলাদেশের প্রথম ইনিংসের পর ব্যাট করতে নেমে ৪০৬ রান করেছিল স্বাগতিকরা।

তবে বাংলাদেশের ব্যাটিং লাইন আপের এমন ভয়াবহতার জন্য কোনো অজুহাত দাঁড় করাতে চান না টাইগার ওপেনার তামিম ইকবাল। এমন হারে কেবল নিজেদের দায়ই দেখছেন তিনি।

তামিম জানিয়েছেন, র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থেকেও এমন হার সমর্থকদের মতো ক্রিকেটারদেরও হতভম্ব করেছে।তিনি বলেন, ‘অ্যান্টিগা টেস্ট আপনাদের জন্য যেমন শকিং ছিল আমাদের জন্যও সেইম শকিং ছিল। আমরা জানি যে আমরা এর থেকে অনেক ভালো দল। আমরা আসলে যে ধরণের পারফরম্যান্স করেছি সেটা কোনোভাবেই প্রত্যাশিত না।’

এ সময় তিনি আরও বলেন, ‘যে জিনিসটা দলের মধ্যে আছে…আমরা কোনোভাবেই অজুহাত খোঁজার চেষ্টা করছি না। আমরা জানি যে আমাদের ভুলের কারণেই এই পারফরম্যান্সটা হয়েছে। আর এটা আশা করি আমরা সামনের টেস্ট ম্যাচে ভালো কিছু করার চেষ্টা করবো।’

১২ জুলাই জ্যামাইকায় শুরু হচ্ছে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট