এবার যৌন হয়রানি নিয়ে মুখ খুললেন ঐশ্বরিয়া

0
377

যৌন কেলেঙ্কারি নিয়ে হলিউড প্রযোজক হার্ভে উইনস্টেইনের কুকীর্তির জেরে বিশ্ব জুড়ে সমালোচনা হয়েছে। এরকম ঘটনার বিপক্ষে গড়ে উঠেছে ‘মি টু’ হ্যাশ ট্যাগ আন্দোলন। এরপর একের পর এক এ আন্দোলনে সামিল হয়েছেন চলচ্চিত্র জগতের অনেক অভিনেত্রী। সেই প্রতিবাদের ঝড় এসে ভারতেও লাগে। আর এবার যৌন হেনস্থা নিয়ে মুখ খুললেন অভিনেত্রী ঐশ্বরিয়া রায়।

এক সাক্ষাৎকারে ঐশ্বরিয়া বলেন, এই মি টু আন্দোলনে সামিল হয়ে সকলেই নিজের মতো করে মত প্রকাশ করছেন। আর ভালো ব্যাপার এটাই যে, সকলে মিলে এটা নিয়ে আলোচনা করছেন। বিশ্বের এক অংশেই এটাকে আটকে রাখা ঠিক নয়। বিষয়টিকে ইতিবাচক বলে জানিয়েছেন ঐশ্বরিয়া।

অ্যাশ বলেন, যদি কোনও নারী মনে করেন যে তাঁকে সমঝোতা করতে বাধ্য করা হচ্ছে, তাহলে তার বেরিয়ে এসে মুখ খোলা উচিত। এটা শুধু সেলেব্রিটিদের মধ্যেই আটকে থাকার বিষয় নয়। সকলেরই এতে এগিয়ে আসা উচিত।

হলিউড প্রযোজক হার্ভে উইনস্টেইনের বিরুদ্ধে একটা সময়ে সোচ্চার হয়েছিলেন বহু নারী। এরপর সমাজে বার বার ঘটে চলা নারীদের ওপর অত্যাচার নিয়ে মুখ খুলতে থাকেন নারীরাই। মুখোশের আড়ালে লুকিয়ে থাকা বহু পুরুষের অত্যাচারী রূপকে অনেকেই সামনে এনেছেন। এবার সেই যৌন হেনস্থার প্রতিবাদ আন্দোলনের সমর্থনে মুখ খুললেন ঐশ্বরিয়া।